- Advertisement -

শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস সেবা

সিএনএনঢাকা ডেস্ক
৬ জুন ২০২৪, ১৩:২৭  

বিদেশফেরত যাত্রীদের ব্যাগেজ সেবা দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটাল বাস সেবা চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। আপাতত দুটি বাস বিমানবন্দর থেকে বিমানবন্দর রেলস্টেশন ও বাস স্টেশন পর্যন্ত চলাচল করবে।

বুধবার (২৬ জুন) সকালে এই বাস সেবার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের। এ সময় আরও ছিলেন বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মোহাম্মাদ ফারুক খানসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উদ্বোধনকালে সড়ক ও পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘বিআরটিসি এখন লাভে আছে। আগামীতে এই যাত্রা আরও ভালো হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীদের যাত্রা হবে আরও সহজ।’

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, ‘বিমানবন্দর থেকে দুটি বাস উত্তরার জসিমউদ্দীন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমাবে।’

উদ্বোধনের পর থেকেই যাত্রীদের জন্য এই বাস সেবা চালু করা হয়। বাসগুলো বিমানবন্দর টার্মিনাল-২ থেকে যাত্রা শুরু করে বিমানবন্দর গোলচত্বর, উত্তরা জসীমউদ্দীন রোড, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর টার্মিনাল-৩ হয়ে বিমানবন্দর গোলচত্বর দিয়ে বিমানবন্দর টার্মিনাল-২ পর্যন্ত যাতায়াত করবে। বিআরটিসির এই শাটল বাস সেবায় জনপ্রতি লাগেজসহ ৫০ টাকা এবং লাগেজ ছাড়া ২০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

আপাতত দুটি বাস দিয়ে এই সার্ভিস চালু হলেও পরে বাসের সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছে বিআরটিসি। সংস্থাটি থেকে জানানো হয়, প্রবাসী, দেশি-বিদেশি পর্যটক ও সাধারণ যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজসামগ্রী পরিবহনের সুবিধার্থে বিআরটিসি বিমানবন্দরে এই বাস সার্ভিস চালু হয়েছে। শীতাতপনিয়ন্ত্রিত বাসে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি ওয়াইফাই এবং প্রবীণ ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের বাসে উঠা-নামার বিশেষ ব্যবস্থা রয়েছে।

গাজীপুরের সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে এ দুটি বিশেষ শাটল বাস প্রস্তুত করা হয়েছে বলেও জানায় সরকারি এই সংস্থা।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত