- Advertisement -

মতিউরের ব্যাংক হিসাব জব্দ

 

ঢাকা, ২৫ জুন, ২০২৪ (বাসস) :

 

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য ড. মো. মতিউর রহমান ও তার পরিবারের ৭ সদস্যদের ব্যাংক হিসাব জব্দের আদেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট–বিএফআইইউ। একই সঙ্গে তাদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্ট ফ্রিজ করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুরোধে মঙ্গলবার এ ব্যবস্থা নেয়া হয়েছে।

বিএফআইইউ থেকে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও এমএফএস কোম্পানিতে অ্যাকাউন্ট ফ্রিজের চিঠি দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়, ড. মো. মতিউর রহমান, তার প্রথম স্ত্রী লায়লা কানিজ, দ্বিতীয় স্ত্রী শাম্মী আখতার শিবলী, সন্তান ইফতিমা রহমান মাধুবী, মুশফিকুর রহমান ইফাত, ফারজানা রহমান (ইপসিতা), আহাম্মেদ তৌফিকুর রহমান অর্ণব ও ইরফানুর রহমান ইরফান বা তাদের স্বার্থ সংশ্লিষ্ট নামে কোনো অ্যাকাউন্ট থাকলে ৩০ দিনের জন্য স্থগিত করতে হবে। মতিউর ও তাদের স্বার্থ সংশ্লিষ্ট হিসাবের লেনদেন বিবরণী, হিসাব খোলার ফরম, কেওয়াইসিসহ যাবতীয় তথ্য আগামী ৫ কর্মদিবসের মধ্যে বিএফআইইতে পাঠাতে বলা হয়েছে।

এদিকে,  ইলেকট্রনিক শেয়ার সংরক্ষণকারী কেন্দ্রীয় প্রতিষ্ঠান সিডিবিএলকে মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের বিও অ্যাকাউন্ট ফ্রিজ করার আদেশ দেয়া হয়েছে। সোমবার দুদক এ বিষয়ে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে চিঠি পাঠায় বিএসইসিকে।

দুর্নীতির অভিযোগ আসার প্রেক্ষিতে এনবিআরের এই কর্মকর্তার বিরুদ্ধে এসব ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত