- Advertisement -

দেশে এখন খুন-গুম সচরাচর দেখছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

 

বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোটের আমলে ব্যাপক খুন-গুম ছিল দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দেশে আমরা ব্যাপকহারে খুন-গুম দেখেছি। তবে এখন খুন-গুম আমরা সচরাচর দেখছি না।

রোববার (১০ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ২৮ নভেম্বর বিএনপির সমাবেশে কতজন লোক উপস্থিত ছিল, তা বের করা হয়েছে। হামলায় কারা কারা জড়িত ছিল তাও ক্যামেরা থেকে খুঁজে বের করা হয়েছে। সংশ্লিষ্টদের চিহ্নিত বা শনাক্ত করেই গ্রেপ্তার করা হচ্ছে।

অবৈধভাবে বিরোধীদলকে গ্রেপ্তার করে গণতন্ত্রের টুঁটি চেপে ধরে মঅভিযোগের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত দুই বছর ধরে বিএনপি-জামায়াত কিংবা অন্য দল, যত ধরনের প্রোগ্রাম করতে চেয়েছে, আমরা কোনোটাতেই বাধা দেইনি। তারা মানববন্ধন, মিছিল, লংমার্চ, অবরোধ, ধর্মঘট করেছে। আমরা কোনোটিতেই বাধা দেইনি। গত ২৮ অক্টোবরও আমরা বাধা দেইনি।

পুলিশের প্রতি কোনো নির্দেশনা আছে কিনা তা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এই মুহূর্তে পুলিশের প্রতি আমাদের কোনো নির্দেশনা নেই। নির্বাচন কমিশন যে নির্দেশনা দিচ্ছে সেটি বাস্তবায়ন করা হচ্ছে। অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যেভাবে চাচ্ছে, আমাদের পুলিশ সেভাবেই কাজ করছে।’

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত