- Advertisement -

ঢাকা প্রবেশ করলো কক্সবাজার এক্সপ্রেস

অবশেষে প্রথমবারের মতো ঢাকা প্রবেশ করলো কক্সবাজার এক্সপ্রেস । বহুল প্রতীক্ষিত কক্সবাজার-ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে । শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১২টা ৩০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে ‘কক্সবাজার এক্সপ্রেস’ । রাত ৯টা ৩০ মিনিট নাগাদ কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছায় ট্রেনটি । ট্রেনটি এখান থেকে রাত সাড়ে ১০টায় আবার কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। ননস্টপ ট্রেনটিতে চড়ে প্রথমবারের মতো ঢাকা থেকে সরাসরি কক্সবাজার যাবেন যাত্রীরা।
যাত্রীরা বলছেন, প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে কক্সবাজার-ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচলের সাক্ষী হওয়ার বিষয়টি দারুণভাবে পুলকিত করছে তাদের। যাত্রীরা প্রত্যাশা করছেন, ননস্টপ এই ট্রেনে যেমন চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের সঙ্গে ঢাকার যোগাযোগ ব্যবস্থায় বড় পরিবর্তন ঘটেছে, তেমনই পর্যটন শিল্পেও ঘটবে বিকাশ। কেননা, এতদিন সরাসরি ট্রেনে কক্সবাজার যাওয়ার সুযোগ ছিল না। আগে চট্টগ্রামে ট্রেন থেকে নেমে তারপর বাসে চড়ে কক্সবাজার পৌঁছাতে হতো। এটিকে অনেকেই ঝামেলা মনে করে কক্সবাজার ভ্রমণে যাওয়ার ইচ্ছা থাকলেও তা চেপে রেখেছেন। তবে এখন ঢাকা থেকে সরাসরি ট্রেনে কক্সবাজার পৌঁছানো যাবে। এটি সাধারণ যাত্রী এবং পর্যটক সবার জন্যই সুফল বয়ে আনবে।

ওবায়দুল করিম নামের এক যাত্রী বলেন, কক্সবাজার-ঢাকা-কক্সবাজার রেল লাইন যোগাযোগ ব্যবস্থার জন্য নতুন এক মাইলফলক। এটি সাধারণ মানুষের জন্য অনেক সুফল বয়ে আনবে। স্বল্প সময়ে কক্সবাজার পৌঁছে যাওয়া যাবে। তবে ধীরে ধীরে ট্রেন সার্ভিস যেমন বাড়াতে হবে, তেমনি যাত্রী সেবার মানও ধরে রাখতে হবে। কেননা, মানুষের দীর্ঘদিনের প্রত্যাশার ফসল এই রেল লাইন। তাই সাধারণ মানুষকেও যত্নের সঙ্গে এর ব্যবহার নিশ্চিত করতে হবে।

রাসেল আহমেদ নামের এক শিক্ষার্থী বলেন, আমার বাড়ি কক্সবাজার। ট্রেন যাত্রার প্রথম দিনেই টিকিট পেয়ে যাব, এমনটি ভাবিনি। খুব খুশি লাগছে। বাড়িতে যাওয়া এবং আসার ব্যাপারটি অনেক সহজ হয়েছে। শুরুতে কম ট্রেন ছাড়লেও পরে যখন আরও ট্রেন বাড়ানো হবে তখন সবাই এর সুফল পাবে।

 

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত