- Advertisement -

১৩ দলকে নিয়ে সংলাপে ইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগসহ ১৩ রাজনৈতিক দলকে নিয়ে সংলাপে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে সংলাপের প্রথম সেশনে আমন্ত্রিত ২২ দলের মধ্যে অংশ নেয়নি ৯টি দল।

শনিবার (০৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সংলাপ শুরু হয়।


সকাল ১০টার দিকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত ফারুক খানের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনে আসে।

আওয়ামী লীগ ছাড়াও আলোচিত তৃণমূল বিএনপি, এনডিএম ও গণফোরামের একাংশ, বাংলাদেশ সুপ্রিম পার্টি, বাংলাদেশ ন্যাশনাশিস্ট পার্টি, ইসলামী ঐক্য জোটের একাংশ, জমিয়েত ওলামায়ে ইসলামসহ দলগুলো অংশগ্রহণ করেছে।

ইসি সূত্র জানা গেছে, আজ শনিবার সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত আলোচনায় বাংলাদেশ জাতীয় পার্টি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি, কল্যাণ পার্টি, কমিউনিস্ট পার্টি বাংলাদেশ, মুসলিম লীগ বিএমএল ও বাংলাদেশ মুসলিম লীগ অংশ নেয়নি।

ইসির ঘোষণা অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগসহ ২২ দলের সঙ্গে এবং বিকেল ৩টায় বিএনপি ও জাতীয় পার্টিসহ আরও ২২ দলের সঙ্গে সংলাপ হবে।

ইসি কর্মকর্তারা জানান, নির্বাচন কমিশন তার নির্বাচনী প্রস্তুতি সম্পর্কে রাজনৈতিক দলগুলোকে জানাতে এবং তাদের সুপারিশ শোনার জন্য এই বৈঠক ডেকেছে।  

 

সেখানে উপস্থিত ইসির কর্মকর্তারা জানিয়েছেন, রুদ্ধদ্বার ওই বৈঠকে ১৩টি দলের প্রতিনিধিরা যোগ দিয়েছেন। এর মধ্যে— আওয়ামী লীগ, ইসলামী ঐক্যজোট, তৃণমূল বিএনপি, বাংলাদেশ জাতীয়তাবাদী আওয়ামী পার্টিসহ অন্যান্য দল রয়েছে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ ৪ জন কমিশনার বৈঠকে উপস্থিত আছেন।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত