- Advertisement -

পুলিশের সংযম দেখে আমি গর্বিত: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, গত কয়েক দিনে আমাদের পুলিশ যেভাবে সংযম দেখিয়েছে, এজন্য আমি গর্বিত। একই সঙ্গে ভায়োলেন্স আমরা করছি না।

 

 

‘জাতিসংঘ বিএনপিকে উদ্দেশ্য করে সংযম প্রদর্শনের কথা বলেছে’ বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

জাতিসংঘ সরকারকে সংযম প্রদর্শনের জন্য বলেছে, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘ তাদের দায়িত্ব পালন করছে। যাতে তারা (বিএনপি) ভায়োলেন্সে না যায়, তাদের তো এটা মানা উচিত। ভায়োলেন্সে তারা না গেলেই তো পারে, আমরা তো সংযম দেখাচ্ছি। এত অত্যাচারের পরেও আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সংযম করেছে। একজন পুলিশকে কুপিয়ে কুপিয়ে হত্যা করেছে, কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী চুপ করে দাঁড়িয়েছিল। আমাদের পুলিশ যেভাবে সংযম দেখিয়েছে, এজন্য আমি গর্বিত। ভায়োলেন্স আমরা করছি না। জাতিসংঘ তাদের (বিএনপি) উদ্দেশ্য করে বলেছে।

যানবাহনের অগ্নিসংযোগ নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিভিন্ন জায়গায় যানবাহনের অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। যেখানে আগুন ধরাবে, সেখানে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ন্যস্ত দায়িত্ব তারা পালন করবেন। এখানে কোনো ঘাটতি হবে না। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী তাদের কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও করে যাবে।

আসাদুজ্জামান খান বলেন, চোরাগোপ্তাভাবে বাসে আগুন ধরানো এটা তাদের প্র্যাকটিস। এটা শুধু আজকে নয়, অনেক দিন ধরে করছে। আপনারা সেই দৃশ্যটা নিশ্চয়ই ভোলেননি। একজন রিটায়ার্ড কর্মকর্তার একমাত্র সম্বল বাস। তার বাসে যখন আগুন ধরিয়ে দিয়েছে, তখন তার স্ত্রীকে বলতেছে, বউরে আমার সব শেষ। আমার আশা-ভরসা শেষ।

তিনি বলেন, এই পর্যায়েই তো ওরা (বিএনপি)। সম্পদ নষ্ট করছে মানুষের গায়ে আগুন ধরিয়ে দিচ্ছে। বাসের মধ্যে ঘুমন্ত হেলপার ছিল, তাকে আগুন ধরিয়ে দিয়েছে। যেটা ২০১৪ সালে হয়েছে। সেটাই আবার তারা শুরু করেছে।

অবরোধের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সব তো আপনারা নিজেরাই দেখছেন। গাড়ি চলছে। দোকানপাট খুলছে, অফিস আদালত চলছে। দুই একটি বিচ্ছিন্নভাবে বাসে আগুন ধরাচ্ছে। আমাদের নিরাপত্তা বাহিনীর সে অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত