- Advertisement -

অশান্তি সৃষ্টির চেষ্টা করলে খবর আছে: কাদের

আন্দোলনের নামে কেউ অশান্তি সৃষ্টির চেষ্টা করলে তার খবর আছে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ক্ষমতাসীন দল হয়েও আওয়ামী লীগের নেতাকর্মীরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছেন মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, গত এক বছর ধরে শান্তি সমাবেশ করে যাচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ অশান্তি চাইলে বিএনপি কী সমাবেশ করতে পারত। ক্ষমতাসীন দল হয়েও দলের কর্মীরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কাদের। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রহসনের নির্বাচন করেছে। ভোটার লিস্ট তৈরি করেছে। যারা গণতন্ত্রকে গলা টিপে মেরেছে, সেই দলের লজ্জা হওয়া উচিত।

জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার মাস্টারমাইন্ড এমন মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, অবলা নারী, শিশুসহ হত্যার কারণে আওয়ামী লীগের মনে অনেক বেদনা আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকের বর্ধিত সভার গুরুত্ব ও তাৎপর্য অনেক। আন্দোলন সংগ্রাম করে এই পার্টি একাধারে ১৫ বছর ক্ষমতায়। খালেদা জিয়া একসময় বলেছিলেন আওয়ামী লীগ এক শ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। এখনও আমরা ক্ষমতায় আছি।

বিএনপি নেতা মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, সংগ্রাম আন্দোলন করে আমরা এতদূর পথ এসেছি। বন্দুকের নল যাদের ক্ষমতার উৎস, তারা আমাদের ক্ষমতার ভয় দেখায়।

বিএনপির সঙ্গে সমঝোতা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার ছেলে মারা যাওয়ার শেখ হাসিনা শোক জানাতে গিয়েছিল। কর্ণপাত করেনি। একুশে নভেম্বর শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিল। সেই দলের সঙ্গে কীভাবে সমঝোতা করি? আওয়ামী লীগের আমলে কী বিএনপি কোনো নেতাকে হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছে?

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্টের ঘটনা ভুলে দেওয়ার জন্য খালেদা জিয়া জন্মদিন পালন করে? খালেদা জিয়ার একটি নয়, ছয়টি জন্ম দিন। আওয়ামী লীগ অশান্তি সৃষ্টি করলে বিএনপি দাঁড়াতে পারত না। বিএনপি আবারও ভুল পথে হাঁটছে।

বিএনপি রঙ্গিন স্বপ্ন দেখছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দিনক্ষণ তারিখ দিয়ে আন্দোলন হয় না। দিনক্ষণ দিয়ে আন্দোলনের ডাক দিলে সেই আন্দোলন খাদে গিয়ে পড়ে। ফাঁপা বেলুন চুপসে যাবে।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে মানুষের সেবা করার জন্য। আওয়ামী লীগ অশান্তি করবে না, তবে কেউ যদি অশান্তি করতে চায় তাদের খবর আছে? সহ্য অনেক করেছি। সহ্যের একটা সীমা আছে। অশান্তি হলে ছাড় দেওয়া হবে না। ভয় আমাদের দেখাবেন না।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত