- Advertisement -

ইসরায়েলকে হুঁশিয়ারি ইরানের

গাজা ভূখণ্ডে টানা দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ইসরায়েলের বোমাবর্ষণে সাড়ে ৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহতের সংখ্যা ১৪ হাজারের বেশি।

 

 

এমন পরিস্থিতিতে গাজায় হামলা না থামালে ইসরায়েলকে হুঁশিয়ারি দিয়েছে ইরান। এখনই যুদ্ধ না থামালে মধ্যপ্রাচ্য অঞ্চল ‘নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে’ বলে সতর্ক করে দিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান।

সোমবার (২৩ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

সংঘাত অব্যাহত থাকার এই পরিস্থিতির জন্য যুক্তরাষ্ট্রকে ‘অভিযুক্ত’ করেছেন হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান।

তিনি বলেন, ইসরায়েলকে সামরিক সহায়তা দেওয়ায় এই পরিস্থিতির তৈরি হয়েছে। এজন্য যুক্তরাষ্ট্র ‘দোষী’।

ইরান অবশ্য দুই সপ্তাহ আগে হামাসের ইসরায়েলে আক্রমণ ও ১৪০০ লোককে হত্যা এবং লেবাননের হিজবুল্লাহের হামলা উভয়কেই সমর্থন করছে।

তেহরানে এক সংবাদ সম্মেলনে আমির-আব্দুল্লাহিয়ান বলেন, আমি  যুক্তরাষ্ট্র এবং তার বন্ধু ইসরায়েলকে সতর্ক করে দিচ্ছি যে তারা অবিলম্বে গাজায় মানবতাবিরোধী অপরাধ ও গণহত্যা বন্ধ না করলে, যে কোনো মুহূর্তে যে কোনো কিছু ঘটতে পারে এবং অঞ্চলটি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।

তিনি আরও বলেছেন, যুদ্ধের পক্ষে সমর্থনকারীদের জন্য এর ফল ভয়াবহ, তিক্ত এবং সুদূরপ্রসারী প্রত্যাঘাতমূলক।

পররাষ্ট্রমন্ত্রী যোগ করেন, ইসরায়েলের প্রতি মার্কিন সামরিক সমর্থন প্রমাণ করে যে গাজায় চলমান সংঘাত ‘যুক্তরাষ্ট্রের পক্ষে ইসরায়েল দ্বারা পরিচালিত একটি ছায়া যুদ্ধ’।

ইরানের পররাষ্ট্রমন্ত্রীর এমন বিবৃতির কয়েক ঘণ্টা পরে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জানান, তার সৈন্যরা তাদের জীবনের জন্য যুদ্ধ করছে।

হামাসের বিরুদ্ধে যুদ্ধকে ‘ডু অর ডাই’ বলে আখ্যা দেন।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত