- Advertisement -

আমরা আমাদের ভূমি ছাড়ব না: ফিলিস্তিনি প্রেসিডেন্ট

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন যে ‘আমরা আমাদের ভূমি ছাড়ব না’। শনিবার তিনি এ মন্তব্য করেন। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো এ তথ্য দিয়েছে।

অরদিকে ইসরায়েল-গাজা যুদ্ধের উত্তেজনা কমানোর বিষয়ে আলোচনার জন্য মধ্যপ্রাচ্য ও ইউরোপের বেশ কয়েকজন নেতা মিসরের কায়রোতে সমবেত হয়েছেন।

সেখানে কয়েক মিনিট আগে নিজের সূচনা বক্তব্যে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেন, ফিলিস্তিনিদের তাদের ভূমি থেকে জোরপূর্বক সরিয়ে দেওয়া যাবে না।

তিনি বলেন, আমরা কখনই ফিলিস্তিনি জনগণের স্থানান্তর মেনে নেব না। আমরা আমাদের ভূমিতেই থাকব, এতে যত চ্যালেঞ্জেরই মুখোমুখি হই না কেন।

আব্বাস ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রধান। তার সরকার দেশটির দখলকৃত পশ্চিম তীরের এলাকা নিয়ন্ত্রণ করে। অপরদিকে হামাস গাজা ভূখণ্ডের শাসন পরিচালনা করে।

মিসর ও অন্যান্য আরব রাষ্ট্রগুলো পূর্বে বলেছে যে যুদ্ধ থেকে পালিয়ে আসা ফিলিস্তিনি শরণার্থীদের একটি বিশাল আগমন অগ্রহণযোগ্য হবে। কারণ এটি তাদের ভূমি থেকে ফিলিস্তিনিদের বিতাড়নের সমান হবে।

শান্তির জন্য শীর্ষ সম্মেলন নামে পরিচিত এই বৈঠকে জর্ডান, কাতার, ইতালি, স্পেন, ইইউ এবং যুক্তরাজ্যের কর্মকর্তারাও রয়েছেন। তবে, উল্লেখযোগ্য অনুপস্থিতদের মধ্যে রয়েছে ইসরায়েল, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইরান।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত