- Advertisement -

শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে: কাদের

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শত্রু আমাদের অভিন্ন। আমাদের অভিন্ন শত্রু জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা।

এই শক্তিকে রুখতে হবে। সেজন্য শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

 

শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর বনানী খেলার মাঠ পূজা মণ্ডপ উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অসাম্প্রদায়িক চেতনায় যেন আমরা ঐক্যবদ্ধ থাকি। এই চেতনাকে বাঁচিয়ে রাখতে শেখ হাসিনার সঙ্গে থাকুন। তিনি আপনাদের সবচেয়ে আপনজন। কিছুদিন আগে জন্ম অষ্টমীর উৎসবে, গণভবনে গিয়ে শেখ হাসিনার মন-মানসিকতা আপনাদের প্রতি (হিন্দু সম্প্রদায়ের প্রতি) আতিথিয়তা, আন্তরিকতা, এটা আপনারা পরিষ্কার ভাবে বুঝতে পেরেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে দেশকে আমরা রক্ত দিয়ে স্বাধীন করেছি, এদেশকে রক্ষা করতে হবে। বাংলাদেশকে বাঁচাতে হলে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে। বাংলাদেশকে বাঁচাতে হলে আমাদের গণতন্ত্রকে বাঁচাতে হবে। এই দেশকে বাঁচাতে হলে অসাম্প্রদায়িক, মানবতাবাদী চিন্তা ধারাকে বাঁচিয়ে রাখতে হবে। এটা যেন আমাদের মনে থাকে।

মন্ত্রী বলেন, আমরা অভিন্ন ধারার মানুষ। একাত্তরে যারা পরাজিত, তারা পরাজয়ের প্রতিশোধ নিতে চায়। সে পরাজয়ের প্রতিশোধ নিতে গিয়ে, তারা এখন গোটা মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে চ্যালেঞ্জ করছে। এ চ্যালেঞ্জ আমাদের মোকাবিলা করতে হবে। বিশেষ করে আমাদের মূল ধারার প্রধান নেত্রী বাংলাদেশের সকল সংকটে ও বিপদের বন্ধু তারা শেখ হাসিনার ক্ষমতাকে চ্যালেঞ্জ করছে।

যুদ্ধের কথা উল্লেখ করে সেতু মন্ত্রী বলেন, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে। সুদানে একটা যুদ্ধ চলছে। আফ্রিকান দেশগুলোতে এখানে-ওখানে খণ্ড খণ্ড যুদ্ধ লেগে আছে। সম্প্রতি যে যুদ্ধ মধ্যপ্রাচ্যে চলছে এর অশুভ বার্তা দিচ্ছে। মা দুর্গা ঘোড়ায় চড়ে আসবেন, আবার ঘোড়ায় চড়ে যাবে, এটা অশান্তি ও অস্থিরতা আভাস আছে। বিশ্ব পরিস্থিতিতেও অস্থিরতা বিরাজ করছে।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত