- Advertisement -

ফিলিস্তিনিরা কখনও গাজা ছাড়বে না: হামাস প্রধান

ফিলিস্তিনি সাধারণ মানুষ কখনো গাজা ছেড়ে যাবে না বলে জানিয়েছেন হামাস প্রধান ইসমাইল হানিয়া। তিনি বলেন, গাজার বাসিন্দারা তাদের ভূমিতেই রয়েছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ানদের সহায়তায় ইসরায়েল গাজায় গণহত্যা চালাচ্ছে।

শনিবার এক বক্তৃতায় এসব কথা বলেন হামাস প্রধান। হামাস প্রধান আরও বলেন, ফিলিস্তিনিরা কখনো গাজা ছাড়বে না অথবা পালিয়ে যাবে না। যেসব ফিলিস্তিনি ইসরায়েলের বর্বর অত্যাচারের মুখোমুখি হচ্ছেন তাদের আমি স্যালুট জানাই। তারা তাদের ভূখণ্ড রক্ষায় বদ্ধপরিকর।

ইসমাইল হানিয়া বলেন, ইহুদিবাদীরা যত কিছুই করুক হামাস বেসামরিকদের ওপর হামলা না চালাতে সব সময় বদ্ধপরিকর ছিল।

ইসমাইল হানিয়া বলেন, আমি গাজার মানুষকে সালাম জানাই, যারা প্রতিনিয়ত একটি ইহুদি রাষ্ট্রের পাশবিক নির্যাতন ও জুলুমের শিকার হচ্ছেন। তারা তাদের মাতৃভূমির কাছে প্রতিশ্রুতিবদ্ধ।

ইসরায়েল সব সময় করলেও হামাস কখনোই সাধারণ মানুষকে নিশানা করে কিছু করে না দাবি করে ইসমাইল হানিয়া বলেন, ‘হামাস একটি স্বাধীনতা আন্দোলনের নাম- যারা এসব নীতি মেনে চলে।’

গাজায় ইসরায়েলের সর্বাত্মক অবরোধ আরোপের সমালোচনা করেছেন হানিয়া। তিনি জাতিসংঘের মহাসচিবের প্রতি অনুরোধ জানিয়ে বলেছেন, গাজায় মানবিক সহায়তা প্রবেশ করতে দিতে তিনি যেন ইসরায়েলের ওপর চাপ প্রয়োগ করেন।

ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় গত ২৪ ঘন্টায় ৩০০ মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে ফিলিস্তিনে ইসরায়েলি হামলায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,২২৮ জনে। এমন তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, ৭২৪ শিশুসহ অন্তত ২,২২৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে প্রায় ৯ হাজার মানুষ। খবর রয়টার্সের

চিকিৎসা সরঞ্জামের অভাব ও বিদ্যুৎ সরবরাহের ঘাটতির কারণে গাজার হাসপাতালগুলো ‘কবরস্থানে’ পরিণত হয়েছে বলে জানিয়েছে মানবিক সহায়তা সংস্থা রেড ক্রস।

এদিকে ইসরায়েলে হামাসের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪০০ জনে পৌঁছেছে। আহত হয়েছেন প্রায় সাড়ে তিন হাজারের বেশি ইসরায়েলি।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত