- Advertisement -

বাংলাদেশ সবসময় ফিলিস্তিনের পক্ষে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলি বাহিনীর হামলার প্রেক্ষাপটে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, বাংলাদেশ সবসময় ফিলিস্তিনের পক্ষে। এটা এ দেশের নীতিগত অবস্থান।

 

শুক্রবার (১৩ অক্টোবর)  দুপুরে সিলেটের শিবেরবাজার জিসি-কোম্পানিগঞ্জ সড়কের কাজের উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিন ৭৩ বছর ধরে নির্যাতিত হচ্ছে। আমরা সব সময় তাদের পক্ষে। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু তাদের পক্ষে ছিলেন, মাননীয় প্রধানমন্ত্রীও তাদের পক্ষে। এটা আমাদের প্রিন্সিপল পজিশন (নীতিগত অবস্থান)। আমরা সারা জীবনই মানুষের মঙ্গল চাই, মানবাধিকার চাই।

মোমেন বলেন, ইসরায়েলের সঙ্গে আমাদের কোনো ব্যবসা-বাণিজ্য নেই। আমরা তাদের রিকোগনাইজও (স্বীকৃতি) করিনি।

তিনি বলেন, আমরা চাই ফিলিস্তিন ও ইসরায়েলের টু স্টেট সলিউশন (দ্বি-রাষ্ট্র সমাধান)। আমরা মনে করি, শান্তি-সমঝোতার জন্য টু স্টেট সলিউশন না হলে এখানে শান্তি আসবে না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধের জন্য সারা পৃথিবীই একটা ধাক্কা খাবে। সেই ধাক্কায় যদি সবার অসুবিধা হয়, তবে আমাদেরও অসুবিধা হবে।

সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় চেয়ারম্যানসহ জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত