- Advertisement -

ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল দেশ

ফিলিস্তিনের গাজায় ইসলায়েলি বাহিনীর বর্বর হামলার প্রতিবাদে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্ষোভ করেছেন বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীসহ সাধারণ মুসল্লিরা। শুক্রবার (১৩ অক্টোবর) বাদ জুমা এই বিক্ষোভ মিছিল বের হয়।

বাদ জুমা রাজধানী ঢাকা পরিণত হয় মিছিলের নগরীতে। ফিলিস্তিনের নিরীহ মুসলিমদের ওপর অবৈধ দখলদার ইসরায়েলিদের আগ্রাসন বন্ধের দাবিতে জুমার নামাজ শেষে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দলে দলে মুসল্লিরা মিছিল বের করেন। বিশেষ করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণ ছিল মুসল্লিদের প্রতিবাদে মুখরিত।

এদিন সারাদেশে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবি জানায় সংগঠনটি। বাদ জুমা ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসী হামলা বন্ধের প্রতিবাদে  বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমিরে শরিয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বর্বর হামলার প্রতিবাদ জানিয়ে বলেন, গত কয়েক দিনে ইসরায়েলের বিমান হামলায় ফিলিস্তিনের গাজায় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। খাদ্য, পানি ও বিদ্যুৎ বন্ধ করে দেওয়ায় মানবেতর জীবনযাপন করছে। আন্তর্জাতিক যুদ্ধনীতি লঙ্ঘন করে মানুষের বসতবাড়ি, আশ্রয়কেন্দ্র এমনকি  হাসপাতালে পর্যন্ত বিমান হামলা চালিয়ে নিরীহ ফিলিস্তিনি নাগরিকদের হত্যা করছে ইসরায়েলি সেনারা। ফিলিস্তিনের মুসলমানদের রক্ষায় বিশ্ববাসীকে এগিয়ে আসা ঈমানি ও মানবিক  দায়িত্ব হয়ে পড়েছে।

মিছিলের নেতৃত্ব দেন দলের আমিরে শরিয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। সমাবেশে বক্তব্য দেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি আবুল হাসান কাসেমী, মুফতি জসিম উদ্দিন ও মুফতি আব্দুস সালাম প্রমুখ।

ইসলামী ঐক্যজোটের ব্যানারে মজলুম ফিলিস্তিনিদের পক্ষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলের নেতৃত্বে ছিলেন মাওলানা আবুল হাসানাত আমিনী ও মুফতি ফয়জুল্লাহ।

এদিকে ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসন, হত্যা, নিপীড়ন ও দখলদারিত্বের প্রতিবাদ এবং তাদের স্বাধীনতা সংগ্রামের প্রতি সংহতি প্রকাশের উদ্দেশে উত্তর চট্টগ্রামে হাটহাজারীতে আজ শুক্রবার বাদ জুমা হেফাজতে ইসলামের এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলে হেফাজতে ইসলামের হাজার হাজার নেতাকর্মীসহ দলমত নির্বিশেষে সর্বস্তরের তৌহিদি জনতা ও মুক্তিকামী মানুষ অংশগ্রহণ করেন।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় অর্থসম্পাদক আল্লামা মুফতি মুহাম্মদ আলী কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

হেফাজতে ইসলামের আমির বলেন, ইহুদিবাদী ইসরায়েল ফিলিস্তিনি মুসলমানদের ওপর ভয়াবহ জুলুম চালাচ্ছে। ফিলিস্তিনিদের আবাসভূমি অবৈধভাবে দখল করে তাদের বাস্তুচ্যুত করে রেখেছে। একই সাথে তাদের ওপর ধারাবাহিক নিপীড়ন ও হত্যাযজ্ঞ চালাচ্ছে। এটা শুধু মুসলিম নিপীড়নই নয়, বরং ভয়াবহ পর্যায়ের মানবতাবিরোধী অপরাধও।

আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী দেশের সর্বস্তরের আলেম সমাজ, ছাত্র ও তাওহিদি জনতার প্রতি মসজিদে মসজিদে প্রতিদিন ফজরের নামাজে কুনুতে নাজেলার আমল করার আহ্বান জানান।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত