- Advertisement -

বাইডেনকে ধন্যবাদ জানালো ইসরায়েল

অস্ত্রের চালান যাওয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে ধন্যবাদ জানিয়েছে যুদ্ধে লিপ্ত দখলদার দেশ ইসরায়েল।

বাইডেনকে ধন্যবাদ দেওয়ার হয়েছে ব্যাপক পরিসরে।

তার ছবি ব্যবহার করে এতে ‘থ্যাংক ইউ মি. প্রেসিডেন্ট’ লিখে ব্যানার টাঙানো হয়েছে ইসরায়েলের রাস্তার পাশের বিলবোর্ডে। ওই ছবিতে আবার যুক্তরাষ্ট্র-ইসরায়েলের যুগলবন্দী পতাকাও সেঁটে দেওয়া হয়েছে।

 

বুধবার (১১ অক্টোবর) মাইক্রো ব্লগিং সাইট এক্সে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী এলি কোহেন এই ছবিসহ একটি পোস্ট করেন। তিনিও ক্যাপশনে বাইডেনকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, থ্যাংক ইউ মি. প্রেসিডেন্ট।

গত শনিবার ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস হামলা চালায়ে ইসরায়েলের অভ্যন্তরে। এরপর থেকেই ঘোষণা দিয়ে ‘ইহুদি রাষ্ট্রটিকে’ সমর্থন জানিয়ে আসছে যুক্তরাষ্ট্র। ইসরায়েলের হামাসবিরোধী এ অভিযানে যুক্তরাষ্ট্র সহায়তার জন্য অস্ত্রের চালান পাঠাচ্ছে। প্রথম চালান ইতোমধ্যে ইসারালে ঢুকেছে। মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যায় দেশটির দক্ষিণাঞ্চলে এসব অস্ত্র পৌঁছায়।

ইসরায়েলের সেনাবাহিনী এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্রের পাঠানো আধুনিক প্রযুক্তির গোলাবারুদ নেভাটিম বিমানঘাঁটিতে পৌঁছেছে।

এ যুদ্ধে বন্ধু রাষ্ট্রকে সহায়তা করতে বিশ্বের সবচেয়ে বড় রণতরী ইউএসএস জেরাল্ড ফোর্ডসহ বেশ কিছু যুদ্ধজাহাজও ভূমধ্যসাগরে পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত