- Advertisement -

ফিলিস্তিন-ইসরায়েল সংঘাতে নিহতের সংখ্যা ১১০০ ছাড়িয়েছে

শনিবার ভোর থেকে ফিলিস্তিনের গাজার প্রতিরোধ সংগঠন হামাসের হামলায় প্রায় ৭০০ ইসরায়েলি নিহত হয়েছেন। একই সঙ্গে বেশ কয়েকজন ইসরায়েলিকে বন্দি করেছে সশস্ত্র সংগঠনটি। হামাসের হামলার জবাবে রোববার গাজা উপত্যকায় কয়েকশ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল। এতে উভয় পক্ষের অন্তত ১ হাজার ১০০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন কয়েক হাজার।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, ইসরায়েলের ইতিহাসের সবচেয়ে রক্তক্ষয়ী হামলার প্রতিশোধ হিসেবে ইতোমধ্যে কয়েক শ মানুষকে হত্যা করেছে ইসরায়েল।

 

৫০ বছর আগে ইয়োম কিপ্পুর যুদ্ধে মিশর ও সিরিয়ার হামলার পর গত শনিবার ইসরায়েলের বিভিন্ন শহরে হামাসের আক্রমণ ছিল মারাত্মক। যা দীর্ঘদিন ধরে চলা এই সংঘাতকে আরও ভয়াবহ পরিণতির দিকে পরিচালিত করেছে।

হামাসের হামলার জবাবে গাজায় আবাসিক এলাকা, সুড়ঙ্গ, মসজিদ এবং হামাস কর্মকর্তাদের বাড়িতে বিমান হামলা করে ইসরায়েল। দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ‘শক্তিশালী প্রতিশোধের’ শপথে ৪০০ জনেরও বেশি মানুষকে হত্যা করেছে তারা।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলের জন্য ‘অতিরিক্ত সহায়তার’ নির্দেশনা দিয়েছেন। হোয়াইট হাউজ এক বিবৃতিতে বাইডেনের নির্দেশনার কথা জানায়।

এদিকে ইসরায়েলের সুপারনোভা সংগীত উৎসবস্থলে আড়াই শতাধিক মানুষের মরদেহ পেয়েছেন উদ্ধার কর্মীরা। শনিবার সকালে হামাস প্রথম যে কয়টা স্থানে হামলা করে তার মধ্যে এটি অন্যতম।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত