- Advertisement -

ডিএনসিসিতে ট্রেড লাইসেন্সের অতিরিক্ত ফি বন্ধে লিগ্যাল নোটিশ

ট্রেড লাইসেন্স রেজিষ্ট্রেশন ও নবায়নে অন্যান্য ফি নামক অতিরিক্ত অর্থ গ্রহণ বন্ধ করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএনসিসি) লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

রোববার (৮ অক্টোবর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাকিল আহমাদ ডাকযোগে সিটি করপোরেশনকে এই আইনি নোটিশ পাঠান।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে এই নোটিশ পাঠানো হয়।

নোটিশের বিষয়ে আইনজীবী সাকিল আহমাদ জানান, ট্রেড লাইসেন্স রেজিষ্ট্রেশন ও নবায়নে অন্যান্য ফি নামে ৫০০ টাকা করে অর্থ গ্রহণ করছে ডিএনসিসি। কিন্তু এই অন্যান্য ফি নামে কোনো ফি আইন বা বিধিমালাতে নেই। একইসঙ্গে এই অন্যান্য ফিটা কী বাবদ নেওয়া হচ্ছে সে বিষয়ে ডিএনসিসির কোনো অফিসিয়াল গেজেটও নেই। তাই এ অতিরিক্ত অর্থ গ্রহণ বন্ধ করতে হবে।

আইনজীবী সাকিল বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন ট্রেড লাইসেন্স রেজিষ্ট্রেশন ও নবায়নের ক্ষেত্রে ‌‌সিটি করপোরেশন আদর্শ কর তফসিল, ২০১৬ এর আওতায় উল্লেখিত ফি সমূহ গ্রহণ করে। এই আইনে অন্যান্য ফি নামক কোনো ফির ক্যাটাগরি নেই। তাই নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে অন্যান্য ফি নামক অতিরিক্ত অর্থ নেওয়া বন্ধ করার জন্য বলা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন একই আইনের আওতায় ট্রেড লাইসেন্স রেজিষ্ট্রেশন ও নবায়ন চলমান। ঢাকা দক্ষিণ সিটি এই অন্যান্য ফি নামক কোনো অর্থ গ্রহণ করছে না কিন্তু ঢাকা উত্তর সিটি করপোরেশন নিচ্ছে, যা আইন সম্মত নয়।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত