- Advertisement -

পাল্টাপাল্টি হামলায় ১০০ ইসরায়েলি ও ১৯৮ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনিদের হামলায় ইসরায়েলের ১০০ জন নিহত হয়েছেন। অনেক ফিলিস্তিনি বন্দুকধারী এ হামলায় জড়িত ছিল। অপরদিকে গাজায় ইসরায়েলি বিমান হামলা ১৯৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

দ্যা টাইমস অব ইসরায়েল সংবাদপত্রের মতে, ‘হামাসের অভিযানে অন্তত ১০০ ইসরায়েলি নিহত এবং আট শ’ জন আহত হয়েছে। গণমাধ্যমটি আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে। স্থল, আকাশ এবং সমুদ্র থেকে একযোগে ওই অভিযান চালানো হয়েছে। হামাস অধিকৃত ফিলিস্তিনের বিভিন্ন লক্ষ্যবস্তুতে পাঁচ হাজারের বেশি রকেট নিক্ষেপ করেছে। হামাস দাবি করেছে যে অনেক ইসরায়েলি সেনা গ্রেফতার হয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, সমুদ্র, স্থলপথ এবং প্যারাগ্লাইড করে ফিলিস্তিনি অস্ত্রধারীরা ইসরায়েলে ঢুকে পড়েছে।

গাজা উপত্যকা থেকে এক আকস্মিক হামলা চালানোর পর, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের কয়েক ডজন বন্দুকধারী দক্ষিণ ইসরায়েলের ঢুকে এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় ফিলিস্তিনি অস্ত্রধারীরা ইসরায়েলের শহর সদেরতের রাস্তায় ইসরায়েলিদেরকে লক্ষ্য করে গুলিবর্ষণ করছে।

এছাড়া অনলাইনে আরেক ভিডিওতে দেখা যাচ্ছে সদেরতের রাস্তায় একদল সশস্ত্র ফিলিস্তিনি নিজেদের কালো পোশাকে ঢেকে পিক আপ ট্রাকে করে যাচ্ছে। এছাড়া তাদের ইসরায়েলি সৈন্যের সঙ্গেও গুলি বিনিময় করতে দেখা যায়। গাজা থেকে এই শহরের দূরত্ব মাত্র এক মাইল।

ইসরায়েল ডিফেন্স ফোর্স – আইডিএফ জানিয়েছে তারা এখন যুদ্ধাবস্থায় রয়েছে এবং কয়েক ডজন যুদ্ধবিমান গাজায় হামাসের অবস্থান লক্ষ্য করে আকাশ পথে হামলা চালাচ্ছে।

এরপর আল-জাজিরা জানিয়েছে যে ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, ইসরায়েলের হামলার পর গাজায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ১৯৮ এ দাঁড়িয়েছে। এছাড়া ষোল শ’ (১৬০০) জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

সূত্র : আল-জাজিরা, বিবিসি, দ্যা টাইমস অব ইসরায়েল

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত