- Advertisement -

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপের দামামা আগেই বেজেই উঠলেও বাংলাদেশের মিশন শুরু হচ্ছে আজ (শনিবার)। আফগানিস্তানের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। একাদশে আছেন তানজিদ তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান। 

এর আগে দুটি প্রস্তুতি ম্যাচে দারুণ ব্যাটিং নৈপুণ্য দেখিয়ে বিশ্বকাপের মূলপর্বেও জায়গা করে নেওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন জুনিয়র তামিম। ফলে লিটন দাস ও তানজিদ তামিম স্বীকৃত দুই ওপেনারই শুরু করবেন বাংলাদেশের ব্যাটিং ইনিংস। এছাড়া একাদশে রয়েছেন তিন পেসার—তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মুস্তাফিজ। সঙ্গে দুই স্পিনার—সাকিব ও মিরাজ, এছাড়া আলাদা কোনো স্পিনার না রাখায় বোলিংয়ে দেখা যেতে পারে মাহমুদউল্লাহকে।

অন্যদিকে, দুই প্রধান পেসার নাভিন-উল হক ও ফজলহক ফারুকির সঙ্গে আফগান স্কোয়াডে রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ওমরজাই। স্পিনেও আছেন তিনজন রশিদ খান, মুজিব-উর-রহমান ও মোহাম্মদ নবী।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, নজিবুল্লাহ জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব-উর-রহমান, নাভিন-উল-হক ও ফজলহক ফারুকি।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত