- Advertisement -

কাশ্মীরে মার্কিন রাষ্ট্রদূতের সফরে ভারতের উদ্বেগ

ইসলামাবাদে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর সফর নিয়ে বৃহস্পতিবার উদ্বেগ জানিয়েছে ভারত। একইসঙ্গে ভারতের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতার প্রতি সম্মান দেখাতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে নয়াদিল্লি।

হিন্দুস্তান টাইমস।

 

গেল মাসে কয়েকদিনের জন্য গিলগিট-বালটিস্তান সফরে গিয়েছিলেন পাকিস্তানে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডোনাল্ড ব্লোম। তিনি কৌশলগত এই অঞ্চলের বিভিন্ন অংশে যান।

অঞ্চলটিকে ভারত অবিভাজিত জম্মু-কাশ্মীরের অংশ বলে থাকে। তিনি সেখানে স্থানীয় মন্ত্রী ও ডেপুটি স্পিকারসহ বেশ কয়েকজন কর্মকর্তার সঙ্গেও সাক্ষাৎ করেন।

ব্লোমের গিলগিট-বালটিস্তান নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত সংবাদ সম্মেলনে মুখপাত্র অরিন্দম বাগচির কাছে জানতে চাওয়া হয়। তিনি বলেন, পাকিস্তানে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের ওই সফর নিয়ে আমরা মার্কিন পক্ষের কাছে আমাদের উদ্বেগ তুলে ধরেছি।

তিনি বলেন, কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আমাদের আবেদন, ভারতের সার্বভৌমত্বের প্রতি যেন তারা সম্মান প্রদর্শন করে।

গত বছরের অক্টোবরে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে গিয়েছিলেন ব্লোম। বারবার এই অঞ্চলটিকে তিনি আজাদ বা স্বাধীন জম্মু ও কাশ্মীর হিসেবে উল্লেখ করেন।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত