- Advertisement -

আফগানদের বিপক্ষে যেমন হতে পারে সাকিবদের একাদশ

আজ (শনিবার) থেকে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু। এবারের আসরে টাইগারদের প্রথম প্রতিপক্ষ আফগানিস্তান। ভারতের ধর্মশালায় হবে ম্যাচটি। সেখানকার পিচ-উইকেট বিবেচনা করেই ম্যাচের দিন সকালে একাদশ নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তবে সবুজ ঘাসে ঢাকা মাঠে স্পোটিং উইকেট থাকতে পারে বলে জানিয়েছেন তিনি, যেখানে বেশ সহায়তা পাবেন ব্যাটাররা।

টাইগারদের ওপেনিংয়ে কোন দুই ব্যাটার থাকবেন এমন প্রশ্নে গতকাল সংবাদ সম্মেলনে হাথুরু বলেছিলেন, ‘আমাদের দুটি বিকল্প আছে আপনি যেমন বলেছেন। আমরা সকালে জিনিসটা নিয়ে ভালো সিদ্ধান্ত নেওয়ার অবস্থায় থাকবো। আমরা দেখবো আগামীকাল আমরা আগে ব্যাট করবো নাকি পরে, তখন কারা উদ্বোধনী ব্যাটিং করবে সিদ্ধান্ত নেবো।’

সেক্ষেত্রে স্পষ্ট করেই বলা যাচ্ছে না ওপেনিংয়ে তানজিদ হাসান তামিম এবং লিটন দাসই খেলবেন। ধারণা করা হচ্ছে, লিটনের সঙ্গে মেহেদী হাসান মিরাজকেও দেখা যেতে পারে। তিনে নাজমুল হোসেন শান্ত, চারে সাকিব আল হাসান। পাঁচে তাওহীদ হৃদয়। ছয়ে মুশফিকুর রহিম, সাতে মাহমুদউল্লাহ রিয়াদ ও আটে শেখ মেহেদী। এরপর যথাক্রমে তিন পেসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।

বাংলাদেশ সময় সকাল ১১টায় ম্যাচটি শুরু হবে। হিমাচলের কিছুটা ঠান্ডা আবহাওয়ায় হয়তো অনেকটা ফাঁকা গ্যালারির উপস্থিতিতে নামবে দু’দল। সবুজ ঘাসে মোড়ানো ২২ গজে লুকিয়ে থাকবে সুষম বাউন্স ও রান। আফগানদের হারানোর জন্য বাংলাদেশেরও দুটিই দরকার। বোলিংয়ের সঙ্গে ব্যাটিংয়ে টপ ও মিডল অর্ডারদের দায়িত্বটা ঠিকঠাক হলে ফলটা টাইগারদের পক্ষেই আসতে পারে!

এর আগে ওয়ানডেতে ১৫ বার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-আফগানিস্তান। যেখানে বাংলাদেশের ৯টি জয়ের বিপরীতে রশিদ-মুজিবদের জয় ৬ ম্যাচে। তবে সাম্প্রতিক সময়ে দুই দলই দারুণ ফর্মের জানান দিয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে উভয় দলই জিতেছে দাপট দেখিয়ে। শক্তির জায়গাতেও প্রায় কাছাকাছি সাকিব-রশিদরা। রয়েছে স্পিন-পেসের শক্তিশালী কম্বিনেশন। সব ছাপিয়ে দিনটা নিজেদের করে নিতে বাংলাদেশকে পারফর্ম করতে দলবদ্ধ হয়ে।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ : মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত