- Advertisement -

পি কে হালদারসহ ১৪ জনের রায় ৮ অক্টোবর

গ্লোবাল ইসলামী (সাবেক এনআরবি গ্লোবাল) ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পি কে) হালদারসহ ১৪ জনের মামলার রায় ঘোষণার জন্য ৮ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

দুর্নীতি দমন কমিশন (দুদক) ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের এই মামলায় বুধবার (০৪ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালতে-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম রায়ের জন্য এ দিন ধার্য করেন। দুদক কৌঁসুলি মীর আহমেদ আলী সালাম এ তথ্য নিশ্চিত করেন।

এদিন কারাগারে থাকা চার আসামিকে আদালতে হাজির করা হয়। তারা হলেন- অবন্তিকা বড়াল, শংখ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা।

 

পি কে হালদারসহ অন্য ১০ আসামি পলাতক। পলাতক অন্য আসামিরা হলেন- পি কে হালদারের মা লীলাবতী হালদার, পূর্ণিমা রানি হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রীতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায় ও স্বপন কুমার মিস্ত্রি।

২০ জুলাই এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়। চার্জশিটভুক্ত ১০৬ জন সাক্ষী থাকলেও বাড়তি দুইজনসহ মোট ১০৮ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। এরপর আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য ২৬ জুলাই দিন রাখেন আদালত।

ওইদিন কারাগারে থাকা চার আসামি অবন্তিকা বড়াল, শংখ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা আত্মপক্ষ সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। তবে পি কে হালদারসহ অন্য ১০ আসামি পলাতক থাকায় তারা আত্মপক্ষ সমর্থনে বক্তব্য রাখতে পারেননি। এরপর থেকে মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ছিল। সেই যুক্তিতর্ক উপস্থাপন আজ শেষ হয়।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত