- Advertisement -

ছদ্মবেশে বিআরটিএ অফিসে দুদক

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) রাজধানীর উত্তরার অফিসে ছদ্মবেশে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানে দালালের সক্রিয় উপস্থিতি ও অনিয়মের সত্যতা পেয়েছে দুদকের এনফোর্সমেন্ট টিম। দুদকের প্রধান কার্যালয় থেকে এ অভিযান চালানো হয়।

সোমবার (২ অক্টোবর) দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, ঢাকার উত্তরা বিআরটিএ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা গ্রহণ বাবদ ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে এনফোর্সমেন্ট টিমের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে টিম ছদ্মবেশে সেবাগ্রহীতাদের সঙ্গে কথা বলে। ছদ্মবেশে অভিযানকালে বেশ কিছু দালালদের উপস্থিতি লক্ষ্য করা যায়। পরে ওই অফিসের উপ-পরিচালকের সঙ্গে অভিযোগের ও গ্রাহক হয়রানির বিষয়ে কথা হলে তিনি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে দুদক টিমকে আশ্বস্ত করেন। এ বিষয় বিস্তারিত প্রতিবেদন কমিশনে দাখিল করা হবে বলে জানা গেছে।

এদিকে, রোববার রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মৃত্যুবরণকারী অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীর পেনশনের টাকা তার সন্তানকে প্রদান না করে হয়রানি করার অভিযোগে দুদকের রাজশাহী অফিস থেকে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অভিযোগের বিষয়ে রেকর্ডপত্র সংগ্রহ করে এবং অভিযোগ সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করা হয়েছে। টিম সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে বলে জানা গেছে।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত