- Advertisement -

সেন্টমার্টিনে আটকা পড়েছে ২০০ পর্যটক

বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল রয়েছে। আবহাওয়া অধিদফতর ঘোষণা করেছে ৩ নম্বর সতর্ক সংকেত। এই পরিস্থিতিতে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে আজ শনিবার সকাল থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। ফলে সেন্টমার্টিন দ্বীপে ২ শতাধিক পর্যটক আটকা পড়েছে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানিয়েছেন- বঙ্গোপসাগরে বৈরী আবহাওয়া বিরাজ করায় সেন্টমার্টিন রুটে নৌযান চলাচল বন্ধ করা হয়েছে। এতে সেখানে ২০০ পর্যটক আটকে থাকতে পারে।
তিনি জানান- বুধবার সকালে ৫১৭ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিন রুটে বার আউলিয়া নামে একটি জাহাজ চলাচল শুরু করেছে। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ওই জাহাজকে অনুমোদন দেওয়া হয়েছে।
বার আউলিয়া জাহাজের পরিচালক হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, গত বুধবার থেকে তিনদিনে প্রায় ২ হাজার পর্যটক সেন্টমার্টিন ভ্রমণে গেছে। আবহাওয়া পরিস্থিতির কারণে আজ শনিবার সকাল থেকে জাহাজ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন। তিনি জানান আবহাওয়া অনুকূল হলে পুনরায় জাহাজ চলাচল শুরু করা হবে।
শুক্রবার টেকনাফ থেকে সেন্টমার্টিনে যাওয়ার পথে একটি স্পিডবোট নাইক্ষ্যংদিয়া এলাকায় ডুবে যায়। এতে এক জনের মৃত্যু হয়েছে। এ সময় ১৭ জন পর্যটকসহ ২৩ জনকে উদ্ধার করেছে কোস্ট গার্ড।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত