- Advertisement -

পাকিস্তানের ২০০ উগ্রবাদীকে গ্রেফতার

পাকিস্তানে হামলা চালানো ২০০ উগ্রবাদীকে গ্রেফতার করেছে আফগানিস্তান। জিও নিউজ এ তথ্য দিয়েছে।

এ বিষয়ে ভয়েস অফ আমেরিকা তাদের রিপোর্টে বলেছে, ‘আন্তঃসীমান্ত আক্রমণ মোকাবেলায় পাকিস্তানের প্রচেষ্টা ফলপ্রসূ হয়েছে। কারণ, আফগান শাসকরা পাকিস্তানের বিরুদ্ধে হামলায় জড়িত ২০০ সন্দেহভাজন উগ্রবাদীকে গ্রেফতার করেছে।

 

পাকিস্তানি কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে মার্কিন গণমাধ্যমটি এ তথ্য দিয়েছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে যে আফগান শাসকরা উগ্রবাদী কার্যকলাপকে প্রতিরোধ করার জন্য দৃঢ় পদক্ষেপ নিয়েছে।

নিষিদ্ধ ঘোষিত টিটিপিকে (তেহরিক-ই-তালেবান পাকিস্তান) দমনে যেসব ব্যবস্থা নেওয়া হয়েছে তার বিবরণও পাকিস্তানকে দিয়েছে আফগান তালেবান কর্তৃপক্ষ। কাবুলে আয়োজিত দ্বিপাক্ষিক আলোচনায় এসব তথ্য দেওয়া হয়।

৬ সেপ্টেম্বর পাকিস্তান সেনাবাহিণীর জনসংযোগ বিভাগ জানিয়েছে, চিত্রালের কালাশে আফগানিস্তান সীমান্তের কাছে অবস্থিত দু’টি পাকিস্তান সেনাবাহিনীর চেকপোস্টে উগ্রবাদী হামলা প্রতিহত করার সময় চার সেনা নিহত হওয়ার পরে আফগান তালেবানের সঙ্গে এই আলোচনা হয়েছে।

 

তারা আরও জানিয়েছে, পাকিস্তান সেনাবাহিনীর চেকপোস্টে উগ্রবাদী হামলা প্রতিহত করার সময় ১২ সন্ত্রাসীকে হত্যা করা হয়। এছাড়া বিপুল সংখ্যক উগ্রবাদী গুরুতরভাবে আহত হয়েছিল। ওই সন্ত্রাসীরা চিত্রালে হামলা করে আফগানিস্তানে যাওয়ার সময় তাদের গ্রেফতার করে আফগান তালেবান কর্তৃপক্ষ। ওই সময় তারা ২০০ উগ্রবাদীকে গ্রেফতার করে।

এদিকে পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজ তাদের প্রতিবেদনে বলেছে, তালেবান কর্তৃপক্ষ আফগান নাগরিকদের বলেছে যে তারা যেন উগ্রবাদীদের সহযোগিতা না করে।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত