- Advertisement -

নির্বাচন নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র শুরু হয়েছে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র শুরু হয়েছে, কিন্তু ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। নির্বাচন যথাসময়ে হবে এবং দেশের জনগণ এ নির্বাচনে অংশগ্রহণ করবে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে আয়োজিত শান্তি মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে এর আগেও ষড়যন্ত্র হয়েছিল কোনো লাভ হয়নি। ২০১৪ সালে তারা ষড়যন্ত্র করে নির্বাচন বানচালের চেষ্টা করে, ২০১৮ সালেও করেছিল, লাভ হয়নি। এবারও যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক কোনো লাভ হবে না। বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ না করলেও দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং সব রাজনৈতিক দল সেই নির্বাচনে অংশগ্রহণ করবে।

তিন বলেন, ইসলামের কথা বলে যারা দেশে অশান্তি চালাচ্ছে তাদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে। বিএনপি-জামায়াত ২০০৮ সালের নির্বাচনের আগে বলেছিল আওয়ামী লীগকে ভোট দিলে ইসলাম থাকবে না। অথচ, আমাদের সময় ইসলামের সবচেয়ে বেশি কাজ হয়েছে।

তিনি আরও বলেন, ২০২৪ সালের মধ্যে জাহাজে হজযাত্রী পাঠাতে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আমাদের সরকার ইসলামের কল্যাণে এ কাজগুলো করেছে। আরও অনেক কাজ হাতে নিয়েছে বলেও উল্লেখ করেন।

আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশে সভাপতির বক্তব্যে সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারি বলেন, মহানবীর (স.) দুনিয়ায় শুভাগমন জগৎবাসীর জন্য আল্লাহ পাকের বিশেষ রহমত ও অনুগ্রহ। প্রিয়নবীর (স.) শুভাগমন না হলে সৃষ্টি আর জগতের অস্তিত্বই লাভ করতো না। রাসূল (স.) দুনিয়ায় শুভাগমনের মূল উদ্দেশ্যই হলো একটি শান্তি ও সহাবস্থানপূর্ণ মানবিক বিশ্ব সমাজ গড়ে তোলা। আজ সিরিয়া, ফিলিস্তিন, মিয়ানমারসহ দুনিয়ায় যুদ্ধ সংঘাত ও রক্তপাতে জর্জরিত। শক্তিধর দেশগুলো আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান না করে অস্ত্রের ভাষায় কথা বলছে।

বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী ও লিবারেল ইসলামিক জোটের চেয়ারম্যান এবং মাইজভান্ডার দরবার শরীফের বর্তমান ইমাম আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার সভাপতিত্বে হযরত শাহ্সূফী ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী আল্-হাসানীর (মা.জি.আ.) নেতৃত্বে ঈদে মিলাদুন্নবির র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিতে মুসলমান ধর্মালম্বীরা অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত