- Advertisement -

বিয়ের অনুষ্ঠানে আগুন, বর-কনেসহ নিহত অন্তত ১১৩

ইরাকের উত্তরাঞ্চলের নিনেভেহ প্রদেশে একটি বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বর ও কনেসহ অন্তত ১১৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ১৫০ জন। স্থানীয় সরকারি কর্মকর্তা ও জরুরি সেবা সংস্থার সূত্রে এসব তথ্য জানিয়েছে আলজাজিরা।

ইরাকের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত পৌণে ১১টার দিকে ইরাকে উত্তরাঞ্চলীয় নিনেভেহ প্রদেশের আল-হামাদানিয়া জেলায় এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

নিনেভেহ প্রদেশের ডেপুটি গভর্নর হাসান আল-আলাক রয়টার্সকে ১১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে রাষ্ট্রীয় মিডিয়ায় মৃতের সংখ্যা কমপক্ষে ১০০ বলে জানিয়েছে এবং ১৫০ জন আহত হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইরাকের প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের প্রাথমিক প্রতিবেদনে জানিয়েছে, অনুষ্ঠান চলাকালীন ব্যবহৃত আতশবাজি জ্বালানোর পরে অনুষ্ঠানের হলে আগুন ছড়িয়ে পড়ে।

ইরাকি নিউজ এজেন্সি নিনার পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, দমকলকর্মীরা আগুন নেভাতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা স্থানীয় সাংবাদিকদের একাধিক ছবিতে বিয়ের হলে পুড়ে যাওয়া অনেক মরদেহ দেখা গেছে।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা অধিদফতর জানিয়েছে, ভবনের দাহ্য গ্যাসের কারণেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বার্তা সংস্থা রয়টার্সের একজন সংবাদদাতার পোস্ট করা ভিডিওতে দেখা যায়, দমকলকর্মীরা জীবিতদের উদ্ধারে কাজ করে যাচ্ছে।

ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স ও চিকিৎসক পাঠিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানি ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের প্রয়োজনীয় উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত