- Advertisement -

কাতারের সড়কে রাডার ক্যামেরা

দূতাবাসের সতর্কবার্তা

সিএনএন ঢাকা, কাতার

কাতারে বেপোরোয়া ও অসাবধানভাবে যারা গাড়ি চালাচ্ছেন তাদের নিয়ন্ত্রণে আনতে রাডার ক্যামেরা সিস্টেম চালু করেছে দেশটির সরকার। তাই জেল জরিমানা থেকে মুক্ত থাকার জন্য বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে ট্রাফিক আইন মেনে চলার জন্য অনুরোধ জানানো হয়েছে।
কাতারের বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কাতার প্রবাসী বাংলাদেশীদের অবগতির জন্য জানানো যাচ্ছে, অতি সম্প্রতি কাতারে রাডার ক্যামেরার মাধ্যমে ট্রাফিক আইন লংঘন শনাক্ত করে শাস্তি প্রদান প্রক্রিয়া শুরু হয়েছে। প্রকাশিত এক খবরে বলা হয়, গাড়ি চালানোর সময় মোবাইল বা অন্য কোন ডিভাইস ব্যবহার করা ও সিট বেল্ট ব্যবহার না ট্রাফিক আইন লংঘন এর অন্তর্ভুক্ত ও শাস্তিযোগ্য অপরাধ। শাস্তি ও জেল জরিমানা থেকে মুক্ত থাকতে কাতার প্রবাসী সকল প্রবাসী বাংলাদেশী নাগরিককে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার না করার জন্য এবং সিটবেল্ট ব্যবহার করার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়।
উল্লেখ্য মধ্যপ্রাচ্যর তেলসমৃদ্ধ ধনী দেশে দক্ষ অদক্ষ মিলিয়ে প্রায় ৪ লাখেরও বেশী বাংলাদেশী রয়েছেন। এরমধ্য ব্যক্তিগত ও বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে গাড়ি চালানোর পেশায় রয়েছেন অনেকে।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত