- Advertisement -

১২ মিনিটে কাওলা থেকে ফার্মগেট

অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার। নতুন এক উড়াল সড়ক চালু হচ্ছে রাজধানী শহর ঢাকায়। যে পথ ব্যবহার করে গাড়ি চালিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাশের কাওলা থেকে রাজধানীর প্রাণকেন্দ্র ফার্মগেটে আসা যাবে মাত্র ১২ মিনিটে। চলতি পথে থাকবে না কোনো স্পিড ব্রেকার বা কোনো ইউ-টার্ন। থাকবে না হুটহাট ডানে-বামে ওঠার কোনো রাস্তা। যে পথের জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষায় ছিলেন নগরবাসী।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করতে যাচ্ছেন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে। পরের দিন অর্থাৎ সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে এ উড়াল সড়ক। এটি চালু হলে ফার্মগেট থেকে বিমানবন্দর ও বিমানবন্দর থেকে ফার্মগেট পথে যাতায়াতের সময় কমে আসবে। যদিও এ মুহূর্তে ফার্মগেট থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ওঠা সম্ভব হচ্ছে না। তবে, নামা যাচ্ছে তেজগাঁও কলেজের সামনের সড়কে।

dhakapost

যানজটের নগরী ঢাকার বুকে এ পথ দিয়ে গাড়ি চলবে ৬০ কিলোমিটার বেগে। শুনতে অবাক লাগলেও এটাই সত্য! অথচ এ শহরের মানুষ অতিরিক্ত যানবাহনের জটের কারণে ঘণ্টায় ২০ থেকে ২৫ কিলোমিটার বেগে গাড়ি চালাতে অভ্যস্ত। এ বাস্তবতার উল্টো রূপ দিচ্ছে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে। বিমানবন্দর থেকে বনানী, বিজয় সরণি দিয়ে ফার্মগেট আসতে রাস্তায় যে তীব্র যানজটে অসহ্য সময় পার করতে হতো, সেটি লাঘব করবে নতুন এ উড়াল সড়ক।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত