- Advertisement -

হামলায় ৯ সেনা নিহত, কাপুরুষ বললেন পাক প্রধানমন্ত্রী

পাকিস্তানের গোলযোগপূর্ণ পশ্চিমাঞ্চলে বৃহস্পতিবার সেনাবাহিনীর একটি বহরে মোটর সাইকেল আরোহী এক আত্মঘাতী বোমা হামলাকারী সামরিক বহরে ঢুকে বিস্ফোরণ ঘটায়। এতে ৯ সৈন্য নিহত হয়। এই ঘটনায় হামলাকারীদের কাপুরুষ বলে উল্লেখ করেছেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকার।

পাকিস্তানের সেনাবাহিনীর মিডিয়া শাখা জানিয়েছে, সীমান্ত থেকে ৬১ কিলোমিটার (৩৮ মাইল) দূরে পাকিস্তানের বান্নু জেলায় একটি ‘মোটর সাইকেল আরোহী আত্মঘাতী বোমা হামলা চালিয়ে নিজেকে উড়িয়ে দেয়। খবর এএফপির

 

পাকিস্তানের তালেবান গোষ্ঠী, তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এর মতো সংগঠনগুলোর আক্রমণ দিন দিন বাড়ছে।  প্রাদেশিক মন্ত্রী ফিরোজ জামাল শাহ বলেছেন, ‘আত্মঘাতী বোমা হামলাকারী একটি মোটর সাইকেল আরোহী ছিল এবং সে তার বাইকটি একটি সামরিক কনভয়ের মধ্যে ঢুকে একটি ট্রাকের সাথে ধাক্কা দেয়।’

পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, জানিখেল শহরের কাছে হামলায় আরও পাঁচ সেনা আহত হয়েছে। তবে শাহ এই সংখ্যা ২০ বলে জানিয়েছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার এই হামলার নিন্দা জানিয়েছেন এবং নিহত সেনাদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি বলেছেন, খাইবার পাখতুনখোয়ায় বান্নু জেলায় নয়জন বীর সেনার মৃত্যুতে হৃদয় ভেঙে গেছে।

 

তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী কাকার ঘটনাটিকে ‘কাপুরুষোচিত সন্ত্রাসী কর্মকান্ড’ হিসেবে অভিহিত করেছেন।

সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর ওপর সন্ত্রাসী হামলার পরিমাণ অনেক বেড়েছে। বিশেষ করে খাইবার পাখতুনখোয়া প্রদেশে।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত