- Advertisement -

কমেছে পেঁয়াজ-মরিচের দাম

দুদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ও কাঁচামরিচের দাম। কেজিতে কাঁচামরিচের দাম কমছে ৪০ টাকা।  পেঁয়াজের দাম কেজিপ্রতি কমেছে ২ থেকে ৩ টাকা।

বর্তমানে প্রতি কেজি ভারতীয় কাঁচামরিচ খুচরাবাজারে বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি দরে এবং খুচরাবাজারে একটু খারাপ মানের ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৬ থেকে ৫০ টাকা দরে।

ভারত থেকে আমদানি অব্যাহত থাকার কারণেই কমতে শুরু করেছে দাম বলছেন ব্যবসায়ীরা। দাম কিছুটা কমলেও ক্রেতাদের মধ্যে কোনো স্বস্তি ফিরেনি। নিয়মিত বাজার মনিটরিংয়ের দাবি তাদের। শনিবার হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে কাঁচাবাজার করতে আসা ইয়াছিন আরাফাত বলেন, দেশে প্রায় সব জিনিসপত্রের দামই বৃদ্ধি পেয়েছে। ১ হাজার টাকা নিয়ে বাজার করতে এলে মনের মতো তেমন কোনো কিছুই কিনতে পারি না। ডিমের দাম বেশি, কাঁচাবাজারেও আগুন লেগেছে। সেই সঙ্গে মসলার বাজারেও চড়া দাম।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাকিল মাহমুদ বলেন, দুদিন থেকে পেঁয়াজ ৪৬ থেকে ৫০ টাকা দরেই বিক্রি হচ্ছে।

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, ভারত থেকে কাঁচামরিচ আমদানি অব্যাহত থাকার কারণে কমতে শুরু করেছে দাম। বর্তমানে ১০০ টাকা কেজি দরেই কাঁচামরিচ বিক্রি হচ্ছে, যা গত দুদিন আগে বিক্রি হয়েছিল ১৩০ থেকে ১৪০ টাকা দরে।

আরও পড়ুন: স্ত্রীকে বেড়াতে নিয়ে গিয়ে শ্বাসরোধে হত্যা

হিলি কাস্টমসের তথ্যমতে, গত সপ্তাহের ৬ কর্মদিবসে ভারতীয় ১৮০ ট্রাকে ৫ হাজার ৩১৪ টন পেঁয়াজ এবং ৩১ ট্রাকে ২৬২ টন কাঁচামরিচ আমদানি হয়েছে।

 

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত