- Advertisement -

সাকিবের বিদায়ে আরও বিপাকে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপে নিজেদের মিশন শুরু করল বাংলাদেশ। পাল্লেকেলেতে বৃহস্পতিবার বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয়েছে ‘বি’ গ্রুপের ম্যাচটি। টস জিতে প্রথমে ব্যাট করছে সাকিব আল হাসানের দল।

সাকিবের বিদায়ে আরও বিপাকে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই-ই জমাতে পারছে না বাংলাদেশ। শুরু থেকেই নিয়মিত বিরতিতে পড়ছে উইকেট। দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও মোহাম্মদ নাঈমের বিদায়ের পর অধিনায়ক সাকিব আল হাসানও ফিরে গেলেন। ১০.৪ ওভারে ৩৬ রানেই ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ এখন প্রবল চাপে বলা চলে।

মাথিশা পাথিরানাকে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন সাকিব। ১১ বলে ১ বাউন্ডারিতে ৫ রান করেছেন সাকিব।

টিকলেন না নাঈমও

তানজিদ হাসান তামিম ফিরেছেন ইনিংসের দ্বিতীয় ওভারেই। আরেক ওপেনার মোহাম্মদ নাঈমও টিকলেন না বেশিক্ষণ। ইনিংসের অষ্টম ওভারেই ফিরে গেলেন এই বাঁহাতি। দলীয় ২৫ রানে দ্বিতীয় উইকেট পতন হলো টাইগারদের।

ধনাঞ্জয়া ডি সিলভাকে এ ওভারে প্রথম আক্রমণে আনেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। চতুর্থ বলেই এই স্পিনার সাফল্য দেন দলকে।

নাঈম চেয়েছিলেন বড় শট খেলতে। কিন্তু ব্যাটে-বলে হয়নি। নিজের ওপর নিয়ন্ত্রণও রাখতে পারেননি তিনি। আউটসাইড-এজ হয়ে বল যায় শর্ট থার্ডম্যানে। ক্যাচ নিতে ভুল করেননি পাথুম নিসানকা।

 ৩৮ মিনিট আগে

জীবন পেলেন শান্ত

কাসুন রাজিথার করা পঞ্চম ওভারের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে মিড অনে থাকা লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা ক্যাচটা নিতে পারলেন না। ব্যক্তিগত ২ রানে জীবন পেলেন শান্ত।

 ৫৬ মিনিট আগে

অভিষেকে  তানজিদের শূন্য

তানজিদ হাসান তামিমের আন্তর্জাতিক অভিষেকটা হলো ভুলে যাওয়ার মতো। শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি দ্বিতীয় বলেই শূন্য রানে আউট হয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

মোহাম্মদ নাঈমের সঙ্গে এদিন ওপেন করতে নামেন তানজিদ। ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম স্ট্রাইক পান তিনি। মাহিশ থিকশানার প্রথম বলটা ঠিকঠাক খেলতে পারেনি। দ্বিতীয় বলটা গিয়ে সরাসরি তার প্যাডে আঘাত হানে। লঙ্কানদের জোরালো আবেদনে আম্পায়ার আঙুল তুলে দেন। ২ বলে ০ রানে ড্রেসিংরুমে ফিরতে হয় তানজিদকে।

 ০১ ঘন্টা ০২ মিনিট আগে
পাল্লেকেলেতে জাজির টাইগার শোয়েব। ছবি: এএফপি

 

 ০১ ঘন্টা ০৭ মিনিট আগে

বাগড়া দিতে পারে বৃষ্টি

আবহাওয়ার পূর্বাভাস, টাইগারদের আজকের দিবা-রাত্রির ম্যাচটিতে বাগড়া দিতে পারে বৃষ্টি। ওয়েদার ডট কম জানাচ্ছে, সারাদিন আকাশ মেঘলা থাকবে এবং ম্যাচের শুরুর সময়ে দেয়া হয়েছে বজ্রপাতের পূর্বাভাস। দিনে শতকরা ৭০ ভাগ ও রাতে ২০ ভাগ বৃষ্টির সম্ভাবনা আছে। স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা) পর্যন্ত হতে পারে বজ্রসহ বৃষ্টিপাত। বাতাসের আর্দ্রতা দিনের বেলায় থাকবে শতকরা ৭৫ শতাংশ। রাতের বেলায় তা বেড়ে ৮০ শতাংশে দাঁড়াবে। দিনে বাতাসের গতিবেগ থাকবে ১২ কিলোমিটার ও রাতে ৮ কিলোমিটার। দক্ষিণ-পশ্চিম দিকে বাতাস প্রবাহিত হবে।

 ০১ ঘন্টা ১৯ মিনিট আগে

পরিসংখ্যানে এগিয়ে শ্রীলঙ্কাই

২০১৭ সালের মার্চ থেকে গত ৫ বছরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ১৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। ফলাফল না হওয়া একটি ম্যাচ বাদ দিলে বাকি ১২টি ম্যাচের ৫টিতে জিতেছে বাংলাদেশ, ৭টিতে শ্রীলঙ্কা।

 ০১ ঘন্টা ২২ মিনিট আগে

অভিষেক হচ্ছে তামিমের

টাইগারদের ১৪৩তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হচ্ছে তানজিদ হাসান তামিমের। যুব বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার ইতোমধ্যে খেলেছেন ৪৬টি লিস্ট এ ক্রিকেট ম্যাচ। যেখানে ৪৫ ইনিংসে ব্যাট করে প্রায় ২৯ গড়েছে সংগ্রহ করেছেন ১ হাজার ২৭১ রান। সর্বোচ্চ ১৪২। আছে তিনটি সেঞ্চুরি ও সাতটি ফিফটি।

 ০১ ঘন্টা ২৬ মিনিট আগে

বাংলাদেশের একাদশ

মোহাম্মদ নাইম, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মেহেদী মিরাজ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

 ০১ ঘন্টা ২৮ মিনিট আগে

দলে তিন স্পিনার-পেসার

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ যাত্রা শুরু করছে বাংলাদেশ। এই ম্যাচে টসভাগ্যে জয়ী হয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। টস জিতে নিয়েছেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত।

টস জয়ের পর স্টার স্পোর্টসের টিভি প্রেজেন্টার ডমিনিক কর্ককে টাইগার অধিনায়ক সাকিব বলেছেন, দলে তিন পেসারের সঙ্গে আছেন তিন স্পিনার।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত