- Advertisement -

২০২৪ সালের মার্চে শুরু হবে ট্রাম্পের বিচার

২০২০ সালের নির্বাচনে অবৈধ হস্তক্ষেপের অভিযোগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করা মামলার বিচার আগামী বছরের মার্চে শুরু হবে। খবর নিউইয়র্ক টাইমস।

 

মঙ্গলবারের (২৯ আগস্ট) প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্পের আইনজীবীরা ২০২৬ সালে বিচার শুরুর জন্য আদালতের কাছে আবেদন করেছিলেন। কিন্তু বিচারক তা আমলে নেননি। বরং সেটি প্রত্যাখ্যান করে ২০২৪ সালের মার্চে বিচারকার্য শুরুর রায় দেন।

গতকাল সোমবার (২৮ আগস্ট) এ বিষয়ে রায় দেন যুক্তরাষ্ট্রের জেলা জজ তানিয়া সুটকান। তিনি জানান, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপির অভিযোগে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করা মামলার বিচার শুরু হবে আগামী ৪ মার্চ থেকে।

ট্রাম্পের আইনজীবীরা ২০২৬ সালের এপ্রিল পর্যন্ত বিচারকার্য বন্ধ রাখতে আদালতে আবেদন করেন এই জন্য যে, ২০২৪ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। এতে ট্রাম্প ফের রিপাবলিকান পার্টি থেকে প্রার্থী হওয়ার লড়াইয়ে ব্যস্ত থাকবেন।

৪ মার্চ বিচার শুরু হলে ট্রাম্প তার নির্বাচনের যাত্রা শুরু করতে পারবেন না। কেননা ২০২৪ সালের ৫ মার্চ সুপার টিউস-ডে। এদিন ১২টিরও বেশি রাজ্যের ভোটাররা তাদের দলের প্রেসিডেন্ট প্রার্থী নির্বাচন করতে ভোট দেবেন। ট্রাম্প রিপাবলিকান পার্টির শীর্ষস্থানীয় মনোনয়ন প্রার্থী।

সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে চারটি অপরাধের অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে ‘সরকারকে প্রতারিত করা’  ও ‘সরকারি কার্যক্রমে বাধা দেওয়ার ষড়যন্ত্র’ উল্লেখযোগ্য। ডোনালর্ড ট্রাম্প অবশ্য তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত