- Advertisement -

৩ সেপ্টেম্বর থেকে পেট্রল পাম্প বন্ধের হুঁশিয়ারি

তিন দফা দাবি বাস্তবায়ন না হলে আগামী ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে পেট্রোল পাম্প মালিকদের সংগঠন বাংলাদেশ পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন।

রোববার (২৭ আগস্ট) রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত এক বিশেষ সাধারণ সভা শেষে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় সংগঠনটি।

Petrol Pamp
রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত বিশেষ সাধারণ সভার একটি মুহূর্ত। ছবি: ঢাকা মেইল

সংবাদ সম্মেলনে পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল বলেন, আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, আজকের এক বিশেষ সাধারণ সভায় বাংলাদেশের সকল বিভাগ থেকে আগত পেট্রল পাম্প মালিকগণের উপস্থিতিতে আলোচনার পর সিদ্ধান্ত হয়েছে যে, আগামী ৩১ আগস্টের মধ্যে অ্যাসোসিয়েশনের পেশকৃত তিন দফা দাবি বাস্তবায়ন ও সেই সঙ্গে গেজেট প্রকাশ না করা হলে আগামী ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশের সকল জ্বালানি তেল ব্যবসায়ীরা জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন থেকে বিরত থাকবে।

সংগঠনটির দাবিগুলো হলো-

 

  • জ্বালানি তেল বিক্রয় কমিশন ৭ দশমিক ৫০ শতাংশ নির্ধারণ করতে হবে।
  • পেট্রোল পাম্পের ব্যবসায়ীরা যে কমিশন এজেন্ট, তা গেজেট আকারে প্রকাশ করতে হবে।
  • ট্যাংকলরি ভাড়ার উপর ভ্যাট সংযুক্ত নয়- এ বিষয়ে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে এবং ২৫ বছরের ঊর্ধ্বে ট্যাংকলরির ইকোনমিক লাইফের জন্য পৃথকভাবে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বাংলাদেশ পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান রঙন, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ ফরহাদ হোসেনসহ সংগঠনের বিভাগ ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত