- Advertisement -

সাম্প্রদায়িকতা ধ্বংস করতে চাই: কাদের

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতা সমূলে ধ্বংস করার ইচ্ছা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৭ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ ইচ্ছা প্রকাশ করেন। এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিমসহ দলের সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সেতুমন্ত্রী বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের শাহাদাতবার্ষিকীর এদিন থেকে আজ আমাদের এ অঙ্গীকার করতে হবে যে, জাতীয় কবি যেমন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কবিতা-গানের মাধ্যমে প্রতিবাদ করেছেন, সাম্যের ভাষায় তিনি যেমন আপসহীন ছিলেন, সেভাবেই আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সাম্প্রদায়িকতা সমূলে ধ্বংস করতে চাই। বাংলাদেশে যারা সত্যিকারের বাঙালি তাদের কাছেও এ চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানাই।

নজরুল চিরদিন বাঙালির জীবনে বেঁচে থাকবেন উল্লেখ করে তিনি বলেন, নজরুল চিরদিনই আমাদের জন্য প্রাসঙ্গিক। তিনি আগেও প্রাসঙ্গিক ছিলেন, এখনও তিনি বাঙালির জীবনে প্রাসঙ্গিক। আমাদের সংকটে, সংগ্রামে, মুক্তিযুদ্ধে তিনি অফুরান এক প্রেরণার উৎস।

সেতুমন্ত্রী বলেন, আগস্ট মাস বাঙালিদের জন্য ট্র্যাজেডির মাস। আগস্ট মাসে আমরা বাংলার সেরা তিনজন মানুষকে হারিয়েছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। আমাদের বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের স্মরণে আমরা পুষ্পার্ঘ্য অর্পণ করতে এসেছি।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত