- Advertisement -

আগাম জামিনের ক্ষেত্রে আত্মসমর্পণের নির্দেশ নয়: আপিল বিভাগ

এখন থেকে কোনো মামলায় গ্রেফতার আশঙ্কায় থাকা আসামির আগাম জামিনের ক্ষেত্রে আত্মসমর্পণের নির্দেশ দিতে পারবেন না হাইকোর্ট- এমন নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

রোববার (২৭ আগস্ট) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।

এসময় গৃহকর্মী নির্যাতনের এক মামলায় সৈয়দ আশফাক ও তার স্ত্রীকে হাইকোর্টের দেওয়া আত্মসমর্পণের নির্দেশ বাতিল করে দেন আপিল বিভাগ। একইসঙ্গে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করে যে জামিন নিয়েছিলেন তাও বাতিল করে দেন। পাশাপাশি তাকে নতুন করে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

এর আগে গত ৪ আগস্ট ঢাকার মোহাম্মদপুরের শাহজাহান রোডে একটি ভবনের আট তলা থেকে পড়ে আহত হন এক শিশু গৃহকর্মী। পরে নয় বছরের শিশুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্যে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার দুই দিন পর শিশুটির মা গৃহকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

গৃহকর্তা সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকার এবং আসমা আক্তার শিল্পী নামে অন্য একজনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

মোহাম্মদপুর থানার ওসি মাহফুজুল হক ভূঞা বলেন, নির্যাতন, পরিবারের সাথে দেখা করতে না দেওয়া এবং নিয়মিত খেতে না দেওয়ার অভিযোগ করেছেন তার মা। শিশুটি বাসা থেকে চলে যেতে চেয়েছিল, না পেরে লাফিয়ে পালাতে চেয়েছিল।

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত