- Advertisement -

আমিরাতে কষ্টে দিন কাটছে ওদের

সিএনএন ঢাকা ডেস্ক 

সংযুক্ত আরব আমিরাতে কয়েক মাস ধরে মানবেতর জীবনযাপন করছেন একটি কোম্পানিতে কর্মরত প্রায় ৪০ জন প্রবাসী। প্রতিষ্ঠানটির পরিচালক উধাও হয়ে যাওয়ায় ও বেতন বকেয়া থাকায় অর্থ কষ্ট চরমে গিয়ে পৌঁছেছে তাদের। এসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন দূতাবাস কর্মকর্তারা।

সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমাহ প্রদেশের আল সাকর বিল্ডিং কন্ট্রাক্টিং নামের একটি কোম্পানিতে ৩৫ জন বাংলাদেশি শ্রমিকসহ ৪০ জন শ্রমিক মানবেতর জীবনযাপন করছেন। শ্রমিকদের অভিযোগ, একদিকে কর্মহীন, অন্যদিকে ৫ মাসের বেতন বকেয়া। তার ওপর গা-ঢাকা দিয়েছে প্রতিষ্ঠানটির মালিক। তীব্র গরমের মৌসুমে এই প্রবাসীরা এখন অনাহারে-অর্ধাহারে দিন পার করছেন।

বাংলাদেশি শ্রমিকদের অসহায়ত্বের খবর পেয়ে তাৎক্ষণিক দুবাইর বাংলাদেশ মিশনের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন একটি প্রতিনিধি দল শ্রমিকদের খোঁজ-খবর নেওয়ার জন্য পাঠিয়েছেন। ঘটনাস্থল পরিদর্শন শেষে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন কর্মকর্তারা।

কোম্পানির মালিক মো. বাসার গাজীর বাড়ি পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানায়। অভিযুক্ত এই প্রবাসীর শাস্তির দাবিসহ ভুক্তভোগী প্রবাসীদের পাশে দাঁড়াতে মিশনের দৃষ্টি আকর্ষণ করেন স্থানীয় বাংলাদেশি কমিউনিটি নেতা বাংলাদেশ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক জাফর চৌধুরী।

কর্মহীন অসহায় ও মানবেতর জীবনযাপন করা এই প্রবাসীদের পাশে দাঁড়াতে আমিরাতের সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকেও অনুরোধ করেন প্রবাসীরা।

ঢাকাপোষ্ট.কম

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত