- Advertisement -

জনগণ জানে আমি কে: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানের প্রথম বিতর্কে অংশ নেবেন না সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী বুধবার আমেরিকার প্রেসিডেন্ট পদে রিপাবলিকান প্রার্থী বেছে নেওয়ার প্রথম বিতর্ক হওয়ার কথা আছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম বলেছেন, ‘জনগণ জানে আমি কে।’

সোমবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, ট্রাম্পের দাবি তিনি ইতোমধ্যেই সুপরিচিত নেতা। জনমত জরিপে দলের অন্য প্রার্থীদের তুলনায় এগিয়েও রয়েছেন তিনি।

রোববার ট্রাম্প জানান, তিনি রিপাবলিকান ডিবেটে অংশ নেবেন না।

তিনি আরও বলেন, ২০২৪ সালে নির্বাচনে ভোটাররা তাকে পছন্দ করেছেন। তিনি ইতোমধ্যেই সুপরিচিত। তার প্রমাণ করার কিছুই নেই।

ট্রাম্প তার সোশ্যাল মিডিয়া অ্যাপ ট্রুথ সোশ্যালে বলেছেন, ‘জনগণ জানে আমি কে এবং আমি কতটা সফল প্রেসিডেন্ট ছিলাম। তাই আমি কোনো বিতর্কেই অংশ নেব না।’
প্রেসিডেন্ট পদে দ্বিতীয় স্থানে থাকা রন ডিসান্টিসকে কটাক্ষ করে ট্রাম্প লিখেছেন- ‘ও তো অসুস্থ পাখির মতো ধসে পড়বে।’

এক জরিপে দেখা গেছে, রিপাবলিকান ভোটারদের ৬২ শতাংশের পছন্দের প্রার্থী ট্রাম্প, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিসের সমর্থন ১৬ শতাংশ। প্রাথমিক রেসে অন্য সব প্রার্থীর ১০ শতাংশের কম সমর্থন ছিল।

ডিসান্টিসের প্রচারাভিযানের মুখপাত্র অ্যান্ড্রু রোমিও বলেছেন, ফ্লোরিডার গভর্নর একজন সম্ভাব্য প্রেসিডেন্টের জন্য তার চিন্তাচেতনা ভাগ করে নেওয়ার জন্য মিলওয়াকিতে অপেক্ষায় ডিসান্টিস।

রিপাবলিকান মনোনয়ন লড়াইয়ের বিজয়ী ২০২৪ সালের নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে লড়াই করবেন।

 

মন্তব্য লিখুন

Your email address will not be published.

প্রতিনিয়ত সি এন এন ঢাকার সর্বশেষ খবর মোবাইলে নোটিফিকেশন পেতে.. হ্যা বিস্তারিত